বেলা ফুরাবার আগে

  


আরিফ, তানিম, ফেরদৌস তিনজন অনেক ভালো বন্ধু। এদের মধ্যে আরিফের সেক্স এর প্রতি অনেক আগ্রহ।।সে টাকা দিয়ে কোনো এক কম্পানি থেকে দু/তিন বছরের জন্য সেক্স এর নতুন সব ভেডিও কালেকশন করে রাখে। বন্ধু মহলেও ও অনেক পরিচিত। সবার সিদ্ধান্ত হলো আরিফ সবাইকে সাহায্য করবে এই সেক্স ভিডিও গুলো দেখার জন্য। সবার ইমেইল দেওয়া হলো আরিফের কাছে।  আরিফ যথাযথ তার দায়িত্ব পালন করতো। এমনকি আমাদের আরো যারা বন্ধু ছিলো প্রত্যেকেই সে এ বিষয়ে সাহায্য করতো। হঠাৎ কার এক্সিডেন্ট। সে এই তো কিছুদিন আগে মারা গেলো। কিন্তু তার ভিডিও গুলো এখনো প্রতি সপ্তাহে আমাদের কাছে আসে। সব রকম চেষ্টা করার পরও তা বন্ধ করা সম্ভব হয়নি। যানা গেলো তিন বছর ধরে নাকি এভাবেই ভিডিও গুলো আসতে থাকবে কারন সে কম্পানি থেকে টাকা দিয়ে আগেই সেটা কিনে রেখেছে।

হায়! দুনিয়া ত্যাগ করার পরও দুনিয়ার পাপ তাকে ছেড়ে কথা বলছে না। কতো মানুষইনা তার জন্য পাপের সাগরে হাবুডুবু খাচ্ছে। যে সময় আখিরাতের জন্য কুরআন পাঠের কথা সে সময় তার বন্ধুরা তার কাছ থেকে পাচ্ছে অশ্লীল ভিডিও। তারপরও কি আমরা জান্নাতের আসা করতে পারি। কেমন করে জান্নাতের হুর আর মৌহ গুলো পেতে পারি যা দুনিয়া থেকে লক্ষ কোটি গুন সুন্দর। দুনিয়া সে ছেড়ে দিলেও দুনিয়া তাকে ছাড়তে চাইছেনা। জাহান্নামও তো তার কাছে নতি স্বীকার করবে। এতো পাপ নিয়ে কীভাবে তুমি জান্নাতের আসা করতে পারো? ভালোবাসার নামে যে আকাঙ্খা বাসনা মনে পোষন করছো তা তো জিনা করার মতই যঘন্য অপরাধ। তোমরা কি জানোনা জিনা কারি কখনোই জান্নাতে প্রবেশ করবে না। 

হে আল্লাহ! এতো কঠিন আজাব, এতো কঠিন শাস্তি, আমাদেরকে দিওনা যা আমরা সহ্য করতে পারবোনা। দুনিয়ার চাকচিক্যে আমরা বিভোর। ভুলতেই বসেছি এটা  শুধু মাত্র বিশ্রাম করার জায়গা। আমাদের উচিৎ পুরো সফরটা যেনো ভালোভাবে শেষ করতে পারি। গাছের ছায়া দেখে পুরো সফরের কথা যেনো ভুলে না যায়। 

তোমরা যখন জাহান্নামের ভয়াবহতা জানবে তোমাদের গা শিউরে উঠবে। হাত পা কাপতে থাকবে।এমনকি এক ওয়াক্ত নামজের জন্য তোমরা হামাগুড়ি দিয়ে হলেও মসজিদে যাবে। 

এক আল্লাহ ছাড়া আর কে আছে যে তোমাদেরকে রক্ষা করবে। আমরা এখনি আল্লাহর কাছে তাওবা করি। খনিকের আনন্দের জন্য যেন সারা জীবনের  আনন্দ ত্যাগ না করে বসি।

মূলত "আমাদের বিভিন্ন পার্সোনাল গ্রুপেও" আমরা এভাবে, মজার ছুলে কত অশ্লীল ভিডিও, ছবি দেই।অনেক ভাই অনিচ্ছা সত্ত্বেও এসব দেখে ফেলে। গল্পের ঐ ভায়ের মত একদিন আমাদেরও এই চাকচিক্যময় পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। কিন্তু থেকে যাবে এসব অশ্লিল ভিডিও আর ছবি। নতুন মানুষ গ্রুপে যুক্ত হবে, সবাই দেখবে তার সাথে সাথে আমাদের গুনার পাল্লা ভারি হবে। মৃত্যুর পরেও গুনাহ্ নামক এ সাপ আমাদের পিছু ছারবে না। আস্তে আস্তে গুনার পাহাড় তৈরি করবে।

অন্যদিকে, হাদিসে বর্ণিত আছে, "মানুষ মৃত্যুবরণ করলে তার আমলের সব দরজা বন্ধ হয়ে যায়, শুধু তিনটি আমল ছাড়া। ক. সদকায়ে জারিয়া, খ. ইলম, যার দ্বারা মানুষের উপকার হয় ও গ. সুসন্তান, যে পিতামাতার জন্য দোয়া করে।" -সহিহ মুসলিম শরিফ

তাই আমাদের এখনি চিন্তা করা উচিত, এমন সব ভিডিও দিয়ে গুনার পাহাড় গড়ে জাহান্নামী হবো? নাকি সদকায়ে জারিয়া রেখে জান্নাতের পথ সহজ করবো? আরেকটা বড় বিষয় হলো, এই গুনার জন্য তওবা করার কোন সুযোগ  থাকে না।

আল্লহ! আপনার নিজেকে এবং আপনার বন্ধুকে জাহান্নামের লেলিহান শিখা থেকে বেঁচে থাকার তৈফিক দান করুন।

বইটি লিখেছেন বাংলাদেশের জনপ্রিয় লেখক "আরিফ আজাদ স্যার"। লেখকের একমাত্র প্রয়াস তরুণ সমাজের জাগরন। আপনি যদি বইটি একবার পড়েন, বইটি আপনের ভালো লাগতে বাধ্য। সর্বোশেষ বই মেলাই সর্বাধিক পঠিত ও বিক্রিত সব বয়সের মানুষের জন্য এ বইটিই হতে পারে আদর্শ।