সারগাইয়াং তাক দিরিনদুখান ০১

  মুভি Review 🕵/// 

"সংসার সুখী হয় রমণীর গুণে" কথাটি কেউ একজন বহু আগে আমাকে বলেছিলো। যদিও তার কথার অর্থ আমি বুঝতে পারিনি। কিন্ত আজ যখন ❤"সারগাইয়াং তাক দিরিনদুখান ০১"❤ মুভিটি দেখা শেষ হলো- তখন উপলব্ধি করতে পারলাম, উনি সেদিন সত্য কথাটাই বলে ছিলেন।

সংসারকে সুখী,সুন্দর এবং জান্নাতি সংসার বানানোর জন্য- "ধর্য্য, সেকরিফাইস, বিশ্বাস আর ভালোবাসাটা"কে প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়েছে এই মুভিটিতে। যা প্রতিটি সংসার গঠনের জন্য আদর্শ। পরিবারের সবাই মিলে দেখার জন্য এর থেকে সুন্দর মুভি আর কি হতে পারে! 

রোমান্টিক মুভি যারা ভালোবাসেন তাদের ভালোবাসাটা আরো দশগুণ বাড়িয়ে দিতে মুভিটি আপ্রায়ন প্রচেষ্টা আপনাকে পরিপূর্ণ তৃপ্তি দেবে। এ্যাকশান, ফান লাভিং পিউপিলদেরকে মুভিটি একেবারেই হতাশ করবেনা, এটা চোখ বন্ধ করে বলে দেওয়া যায়। যারা এখানো বলিউড হলিউডে বিভোর তাদের জন্য এমন একটা মুভিই যথেষ্ট! মনোবাসনা পুরোন করতে। 

মুভিটিতে প্রধান চরিত্রে আছে প্রাস(নায়ক), আরিনি (প্রাসের প্রথম স্ত্রী), মেউ(প্রাসের দ্বিতীয় স্ত্রী)।  আরিনির মায়ের চরিত্রটা যেন প্রতিটি "মা" কে নতুন করে আদর্শ "মা" হতে শেখায়। "নিষ্ঠাবান" ও সৎ "বন্ধু" জীবনে কতটা জরুরি তা হয়তো এ মুভিটি না দেখলে কখনোই জানা হতো না। 

আমার কাছে মুভিটি অসাধারণ লেগেছে। আমার এক বন্ধু বলেছিলো " যদি তুমি আয়েশার মতো স্ত্রী পেতে চাও তোমাকে বেলালের মতো চরিত্রবান হতে হবে"। মুভিটি হয়তো আমাকে বার বার সেই কথাটাই স্মরণ করিয়ে দিচ্ছিলো। যারা ভালো মেয়ে খুঁজতে খুঁজতে হতাশায় নিমজ্জিত তাদের জন্য এই দু'ঘন্টার মুভিটি হতে পারে আশার আলো। অসুস্থ সংস্কৃতি থেকে সুস্থ সংস্কৃতিতে ফিরে আসার জন্য মুভিটি একবার হলেও আপনাকে দেখা উচিৎ। 

আপনি হয়তো আনাকে বলবেন, "ভাই, মুভি দেখাতো হারাম।" হ্যাঁ! আমিও সেটা মনেপ্রানে বিশ্বাস করি। তবে যারা শাহরুখ, সালমাম দেখে অভস্ত্য তাদের জন্য মুভিটি হয়তো অসুস্থ ব্যাধি কাটিয়ে, বিনোদনের সর্বোচ্চ চূড়ায় আরোহন করতে সাহায্য করবে। 

আপনি হয়তো প্রশ্ন করবেনঃ "ভাই, মুভিটি তো দু'বার বিয়ের কথা বলছে?" মনে রাখবেন, "ভাই"! মুভিটি আপনাকে কখনো দু'বিয়ে করার জন্য অনুপ্রেরণা দেয়নি বরং কতোটা সুন্দর করে জান্নাতি পরিবার তৈরি করা যায় তারই দিকনির্দেশনা প্রদান করেছে। 

সবশেষে এতটুকুই বলতে চাই। কিছু ভাইয়ের একান্ত প্রচেষ্টায় ফেসবুক গ্রুপে মুভিটার বাংলা ডাবিং করা হয়। যাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার ভাষা আমার নেই। যা অসাধারণ প্রানবন্ত করে তুলেছে মুভিটাকে। লিংক পেতে নক দিয়ে ধর্য্য ধরে অপেক্ষা করবেন। অবশ্যয় ধর্যের ফল সুমিষ্ট হয়।