"বেকাশ"

 

"বেকাশ" আশ্রয়হীন অনাথ শিশুদের নিয়ে নির্মিত মুভিটি এক কথায় অসাধারণ।

আপনি ইসলামি কালচার ফলো করতে চাইলে মুভিটি পুরোপুরি আপনের চাহিদার সাথে নাও মিলতে পারে। দু'ভাইয়ের মিল-মহ্বতের মধ্য দিয়ে বেড়ে ওঠা ও ভাই হয়ে ভাইয়ের প্রতি ভালোবাসা কেমন হওয়া উচিত তা ফুটিয়ে তুলায় এই মুভির মুখ্য উদ্দেশ্য।
আপনি যদি ফানি মুভি ভালোবাসেন তাহলে এই মুভিটি আপনের হৃদয়ে স্থান পেতে এক মিনিটও সময় নেবেনা। মুভিটিকে মোটেও একশান মুভি ভেবে ভুল করবেন না। তবে বার বার আপনাকে রোমাঞ্চের পরশ বুলিয়ে যাবে যা আপনের মনকে মুভিটির প্রতি আকৃষ্ট করতে বাধ্য করবে।
মুভিটিতে প্রধান দুটি চরিত্র হলো "যানা" আর তার বড় ভাই। দরিদ্রতার মধ্য দিয়ে গেলেও সৎ ও সুন্দর ভাবে কীভাবে বড় হওয়া যায় তার কিছু দিকনির্দেশনাও পেয়ে যেতে পারেন আপনি এ মুভিতে। সেই সাথে শ্রদ্ধা ভক্তির ব্যাপারগুলো খুব সুন্দর ভাবে মুভিটিতে তুলে ধরা হয়েছে।
একথা চোখ বন্ধ করে বলা যায়, ১ঘন্টা ২৮মিনিটের মুভিটি আপনাকে আত্মতৃপ্তি দেওয়ার সাথে সাথে, হাঁসির রাজ্যর রাজার সাথে সাক্ষাৎ করিয়ে ছাড়বে।
ফ্যামিলিকে সাথে নিয়ে দেখেন আমি সেটা বরাবরের মতো মোটেও বলবোনা। তবে ছোটদেরকে সাথে নিয়ে না দেখায় উত্তম। এতে করে ভালোর থেকে খারাপের দিকটাই বেশি হবে বলে আমার ধারণা।
সবশেষে এতটুকুই বলতে চাই। কিছু ভাইয়ের একান্ত প্রচেষ্টায় ফেসবুক গ্রুপে মুভিটার বাংলা ডাবিং করা হয়। যাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার ভাষা আমার নেই। যা অসাধারণ প্রানবন্ত করে তুলেছে মুভিটাকে।