নেইমারের চেয়েও বেশি পারিশ্রমিক পাচ্ছেন মেসি, চুক্তি তিন বছরের

 মেসির বার্সেলোনায় থাকা না থাকা নিয়ে যখন আকাশে মেঘের ঘনঘটা তখন মেসি নিজেই যেনো সূর্য হয়ে বেড়িয়ে এলেন। বিখ্যাত কবি কাজী নজরুল ইসলাম হয়তো মেসির জন্যই লিখেছিলেন:


একটি কবিতা লেখা হবে তার জন্য অপেক্ষার উত্তেজনা নিয়ে

লক্ষ লক্ষ উন্মত্ত অধীর ব্যাকুল বিদ্রোহী শ্রোতা বসে আছে

ভোর থেকে জনসমুদ্রের উদ্যান সৈকতে-

'কখন আসবে কবি?' 'কখন আসবে কবি?


অতঃপর তিনি বেরিয়ে এলেন, বেরিয়ে এসেই পৃথিবীকে জানিয়ে দিলেন বার্সেলোনাতে আর থাকছেন না তিনি। দেখা যাবেনা তাকে আর নীল লালের অপরুপ কম্বিনেশনে তৈরি চির পরিচিতো বার্সেলোনার জার্সিতে। তাহলে মনের কোনে এখন একটা প্রশ্ন রয়েই যায়, কোথায় যাচ্ছেন তিনি? সেই ছেলেবেলা থেকে যেখানে বেড়ে ওঠা। তাকেই এখন কেনো এতো অবহেলা? হয়তো এর স্বদোত্তর আর কেউই জানেন না একমাত্র মেসি ছাড়া।

মেসির যেখানে শুরুটা সেখানেই আজ শেষ হতে চলেছে। সেইসাথে কোটি টাকার এমন গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর অবশেষে মিলতে যাচ্ছে। এরই মধ্যে নানাভাবে খবর প্রকাশ হয়ে গেছে। ফরাসী ক্লাব পিএসজিতেই যাচ্ছেন মেসি। পিএসজির তারকা ফুটবলার নেইমার অবশ্য অনেক আগে থেকেই স্বাগত জানিয়েছেন মেসিকে। এবার কর্মকর্তারাও হয়ত কিছু দিনের মধ্যেই আনুষ্ঠানিক চুক্তি সম্পন্নের কাজটি সেরে ফেলতে চাচ্ছেন।

পার্ক ডি প্রিন্সেসেই মেসির ভবিষ্যৎ নতুনভাবে গড়ে উঠতে যাচ্ছে এটা অনেকটাই নিশ্চিত। স্প্যানিশ জনপ্রিয় পত্রিকা মার্কা জানিয়েছে, ”পিএসজিতে যে পারিশ্রমিক পেয়ে থাকেন নেইমার, তার চেয়েও বেশি দেয়া হচ্ছে মেসিকে। শুধু তাই নয়, সর্বকালের সেরা ফুটবলার ও কিংবদন্তির সঙ্গে তিন বছরের চুক্তি করতে যাচ্ছে ফরাসী ক্লাবটি।

বৃহস্পতিবার যখন মেসি এবং বার্সেলোনা বিচ্ছেদের ঘোষণা আসে তখন থেকেই কাজ করে যাচ্ছে পিএসজি। তারা খুবই বদ্ধপরিকর যে, যেভাবেই হোক মেসিকে তাদের দলে তারা চাই। তাই এ সুযোগটা যেভাবেই হোক তাদের নিতে হবে। মেসিও ২০১৯-২০২০ চ্যাম্পিয়ন্স লিগ রানার্সআপদের সঙ্গে চুক্তি করতে তার সম্মতি জানিয়েছে।

ফরাসি প্রভাবশালী পত্রিকা এল ইকুইপে জানা যায়, প্যারিসের ক্লাবটি মেসিকে ৩ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে অনেক আগেই। এরপর চুক্তি আরো বাড়ানো হবে বলেও মেসিকে জানিয়েছিলো তারা। একই সঙ্গে পিএসজির পক্ষ থেকে মেসিকে বাৎসরিক ৪০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক দেয়া হবে বলে অনেকেটা নিশ্চিত। যা নেইমারের চেয়েও প্রায় ৫ মিলিয়ন বেশি।

পিএসজিতে নেইমার পারিশ্রমিক পেয়ে থাকেন ৩৫ মিলিয়ন ইউরো বা প্রায় বাংলাদেশি টাকায় ৩৪৮ কোটি টাকার সমপরিমান। যা এখন পর্যন্তু বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক প্রাপ্ত ফুটবলার। চুক্তির প্রক্রিয়া শেষ হলে মেসিই হবেন পৃথিবীর ইতিহাসে সবচাইতে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলার।

এল ইকুইপে লিখেছে, এর আগে পিএসজি মেসিকে যে প্রস্তাব দিয়েছিল, এই পারিশ্রমিক সেটার চেয়ে একটু কম। তবে খেলোয়াড় (মেসি) যা চেয়েছেন তার সঙ্গে পুরোপুরি মিলে যাচ্ছে বলে ধরনা করা হচ্ছে।  এবং এটা অন্তত দুই বছর দেয়া হবে। সর্বশেষ তথ্য অনুযায়ী জানতে পারা যায়  পিএসজি ও খেলোয়াড়ের (মেসির) প্রতিনিধির সঙ্গে রোববার বৈঠকের আহ্বান করা হয়েছে।’

যদিও পিএসজি আশা করছে, চুক্তি সম্পন্ন হয়ে গেলে আগামী মঙ্গলবারই তারা মেসিকে নিয়ে প্রেজেন্টেশন করতে চায়। স্প্যানিশ পত্রিকা মুন্ডো দেপোর্তিভোও জানিয়েছে, মেসিও চান যত দ্রুত সম্ভব পিএসজির জার্সিতে নিজেকে ‍উপস্থাপন করতে।

এদিকে পিএসজি শুধু মেসি নয়, তাদের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পের চুক্তির বিষয়টিও দ্রুত শেষ করতে চায়। তারা মেসিকে কিনলেও এমবাপেকে ছাড়তে রাজি নয়। এ কারণে পিএসজি চাচ্ছে মেসির সঙ্গে এমবাপের চুক্তি নবায়নের বিষয়টি দ্রুত শেষ করে নিতে।


নোট: সব সময়ের সেরা আপডেট নিউজ গুলো দেখতে ওয়েবসাইটের নিচে "ট্যাগ"
 অপশনের মধ্য থেকে আপনার পছন্দের ট্যাগটিতে ক্লিক করুন।
 
আমাদের ফেসবুক গ্রুপ লিংক:
আমাদের ফেসবুক পেজ লিংক:
ঢাকার মধ্যে টু-লেট সংক্রান্ত সকল তথ্য পেতে জয়েন করুন: