লাইফ চেঞ্জিং বুক

 


"হস্তমৈথুন ও পর্ণে আসক্তি"  নিয়ে লেখা "ওয়ায়েল ইব্রাহিম" এর "ঘুরে দাড়াও" বইটি  আজকের তরুণ সমাজ থেকে শুরু করে অবাল-বৃদ্ধ-বনিতা সবার জন্যই এক অনন্য সৃষ্টি বলে আমার মনে হয়। 

আজকের সমাজে প্রতিটি শিশু থেকে বৃদ্ধ পর্যন্তু সবার জানার এবং বুঝার কেন্দ্রবিন্দু হচ্ছে পর্নোগ্রাফি। বইটি মুলোতো পর্নোগ্রাফিতে আসক্ত ও এথেকে মুক্তির উপায় নিয়ে লিখা। যা আজকের সমাজে এক বিস্ময়কর আবিষ্কার।

বইটা আমি আমার ফ্রেন্ডের কাছ থেকে ধার করে আনি। তার প্রিয় বইগুলোর মধ্যে "ঘুরে দাঁড়াও" ছিলো অন্যতম। বইটার পেজ গুলো উল্টে ছোটবেলার গল্পের বই ভেবে পড়ার ইচ্ছেটা খুব বেশি ছিলোনা। কারন তখনো জানতাম না বইটা কি নিয়ে লিখা! হঠাৎ একটা পেজ পড়ার পর মনে হলে সবকিছু পর্ণগ্রাফির মতো লাগছে। আগ্রহটা আরো প্রবল হলো। সাথে সাথে বইটার ভেতরে ঢুকার চেষ্টা। 

লেখক যেনো আমার চেষ্টাটাকে আরো একধাপ এগিয়ে দিলো তার সুন্দর সাবলীল উপস্থাপনার মধ্যমে। বিজ্ঞান, ধর্ম, ব্যক্তির আদর্শ থেকে শুরু করে নিত্য দিনের চলার পথটা কেমন হওয়া উচিত তা যেনো লেখক চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে চাচ্ছে। সবকিছুর উর্ধ্বে যে "ইসলামিক শরীয়তভিত্তিক জীবনব্যবস্থা" বইটি যেনো তা বার বার স্মরণ করিয়ে দিচ্ছিলো- তাই বইটির রূপকথার গল্পটা না বলে পারলাম না।

বইটি শুধু আপনের জ্ঞান তৃষ্ণাকেই মিটাবে না বরং আনন্দ,বিনোদন আর নানা নাটক নিয়ে আপনের সামনে হাজির হবে। বইটি শুধু পর্ণ কিংবা হস্তমৈথুন নিয়ে লিখা ভাবলে আপনি ভুল করবেন বরং আপনের অগোছালো জীবনটাকে গুছিয়ে দেওয়ার এক নিরন্তর প্রচেষ্টা চলিয়েছে এবইটি। এক কথায়, সত্যিকার ডেইলি রুটিন কেমন হওয়া উচিত তা দেখিয়ে দেওয়া হয়েছে এবইটির মাধ্যমে।

মনে প্রশ্ন আসতেই পারেঃ ভাই, বইটিতে কি পর্নের ব্যাপারে সবকিছু আছে? জি! ভাই সবকিছু! কিন্তু এমন ভবে উপস্থাপন করা হয়েছে যে একজন দশ বছর থেকে শুরু করে ষাট বছর পর্যন্ত সবাই বইটি পড়ে নিজের প্রকৃত আত্মসত্তাকে চিনতে পারে ও নিজে নিজে যেকোনো সমস্যা থেকে উত্তরণের পথ তৈরি করতে পারে। মুলতো বইটি পড়ে আপনি যা পাবেন তা হচ্ছে  "সকল বাঁধা পেরিয়ে সুস্থ সুন্দর জীবনে ফিরে আসার আনন্দ"। 

২২৪ পৃষ্ঠার বইটি মোট বরোটি অধ্যায়ে ভাগ করা হয়েছে। যার প্রতিটি অধ্যায়ে, পর্ণ বা হস্তমৈথুনে আসক্তি কীভাবে হয়? জীবনের জন্য এটা কতটা ক্ষতিকর? আর এসব কীভাবে ছাড়া যায়? তার দিকনির্দেশনা প্রদান করা হয়েছে। যারা পর্ণ ও হস্তমৈথুনে আসক্ত এবইটি তাদের আশার আলো যোগাবে। আর যারা আসক্ত নয় তাদের জীবনের ধাপগুলো কেমন হওয়া উচিৎ তা শিখতে সাহায্য করবে। তাই বইটি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল বয়সের মানুষের একবার হলেও পড়া উচিৎ। 

বিঃদ্রঃ বইটি ইসলামিক বই ভেবে কেউ ভুল করবেন না। 

Suggested books: "মুক্ত বাতাসের খোঁজে"