ইংল্যান্ড সিরিজকে ঘিরে যত অনিশ্চয়তা

 Eng vs Bang cricket match pic


আগামী সেপ্টেম্বর-অক্টোবরে তিন ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু এই বছর আর আসা হচ্ছেনা ইংল্যান্ডের। সব কিছু ঠিক থাকলে ২০২৩ সালের মার্চে আসবে ইংল্যান্ড বলে ধারনা করা হচ্ছে।

বাংলাদেশ ইংল্যান্ড সিরিজ বাতিল হয়ে যাবার গুঞ্জনের ব্যাপারে বিসিবি সভাপতি জানিয়েছেন- এখনই সিদ্ধান্ত নেয়া হয়নি, খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে পিছিয়ে দেয়া হতে পারে সময়সূচি। তবে সেটা যে ২০২৩ সালেই হতে যাচ্ছে এব্যাপারে কিছু বলেননি বিসিবির এই উর্ধ্বতম কর্মকর্তা। দুই বোর্ডের মধ্যে আলোচনার ভিত্তিতেই সিদ্ধান্ত জানানো হবে বলে নিশ্চিত করেছেন নিজামুদ্দিন চৌধুরি।

টানা খেলার কারনে ক্লান্ত ক্রিকেটারেরা। জৈব্য সুরক্ষা বলয়ের মানসিক চাপে হিতে বিপরিত হওয়ার আশঙ্কা তো রয়েছেই। ক্রিকেটারদের বিশ্রাম দিতেই ইংল্যান্ড সিরিজ পিছিয়ে দেওয়ার ব্যাপারে ভাবছে বিসিবি। টি টুয়েন্টি বিশ্বকাপের পরে ইংল্যান্ড এবং বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত করা যায় কিনা সে ব্যাপারে আলোচনা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি এবং ইংলেন্ড ক্রিকেট বোর্ড ইসিবি। তবে চূরান্ত কোনো সিদ্ধান্ত এখনো জানানো হয়নি।

আপনারা জানেন যে অস্ট্রেলিয়া সিরিজের পরে নিউজিল্যান্ড এবং তার পরপরই ইংল্যান্ডের আসার কথা রয়েছে। তবে নিউজিল্যান্ডের সাথে সব গুলো ম্যাচ অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে নিশ্চিত হওয়া গেলেও ইংল্যান্ড সিরিজের ব্যাপারে নিশ্চিত হয়ে এখনো কিছু বলা যাচ্ছেনা। হয়তো নিশ্চিত হতে অপেক্ষা করতে হতে পারে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজ শেষ হওয়ার আগ পর্যন্ত। সে পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।