আসমান ও জমিনের অদৃশ্যের খবর আল্লাহ ছাড়া আর কেউ জানে না

  কু-সংস্কার// মাহামুদুল হাসান অয়ন// ০৩:১৫ PM  



"যে ব্যক্তি কোনো গনকের কাছে যাবে এবং সে যা বলে তা সত্য বলে মেনে নেবে, ঐ ব্যক্তি যেনো মুহাম্মাদের ওপর অবতীর্ণ কিতাবকে অস্বীকার করলো"। কী ভয়াবহ ব্যাপার! ভাবতেই অবাক লাগে কতটা অন্ধ হয়ে গেছি আমি। আরো আশ্চর্যন্বীত হোলাম যখন জানতে পারলাম এটা কবীরা গুনাহের অন্তর্ভুক্ত। 

তখন মনে হচ্ছিলো মনটা যেনো কিছু একটা হারিয়ে হন্য হয়ে খুঁজে বেড়াচ্ছে। এতবড় পাপ আমি এতো বছর যাবৎ কীভাবে আনন্দের সাথে করতে পারলাম। আমার মনটা যখন হতাশায় নিমজ্জিত তখন লেখকের প্রতিটা লেখা যেনো আমাকে কুড়ে কুড়ে খাচ্ছিলো। 

আমি আরো আতংকিত হোলাম যখন পড়লাম। নবীজি বলেছেন,"যে ব্যক্তি কোনো গনকের কাছে এলো এবং তাকে ভাগ্যসংক্রান্ত কিছু জিজ্ঞেসা করলো, এরপর তা সত্য বলে মেনে নিলো, ঐব্যক্তির কাছ থেকে চল্লিশ দিন পর্যন্ত কোনো সালাত কবুল হবেনা"। এটি শিরকের চেয়ে মারাত্মক গুনাহ বলে বিবেচিত। আর শিরক কারিদের স্থান তো একমাত্র জাহান্নাম।

কী অদ্ভুত! যেটা আমি হরহামেশাই করতাম আজ লেখক যেনো তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলো। একজন মানুষ কতবড় অন্ধ হলে এসব আজগুবি বিষয় বিশ্বাস করতে পারে। না জেনে যে, মানুষ কতো বড় ভুল করতে পারে, তা আমি নিজের জীবনের এই ঘটনার সাক্ষী না হলে হয়তো কোনোদিন বুঝতেই পারতাম না। 

আমার আল্লাহ বলেন, " (হে নবী)আপনি বলুনঃ আসমান ও জমিনের অদৃশ্যের খবর আল্লাহ ছাড়া আর কেউ জানে না"। যে ব্যক্তি জ্যোতিষীদের দ্বারস্ত হলো সে যেনো আল্লাহর দেওয়া বাণীকেই অস্বীকার করলো। অতএব, তোমরা এথেকে বিরতো থাকো"।